1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

তালতলীতে দারিদ্র্য জনগোষ্ঠীকে গভীর নলকূপ প্রদানে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪
  • ১২ জন দেখেছেন

পারভেজ রানা,বিশেষ প্রতিনিধিঃ বরগুনার তালতলীতে বিশুদ্ধ পানির সংকট নিরসনে দরিদ্র জনগোষ্ঠীকে গভীর নলকূপ প্রদানের জন্য “সমুদ্র সমাজ সুশীল সংগঠন” এর আয়োজনে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১১ টায় ‘রাইট টু গ্রো প্রকল্পের’ সহযোগিতায় উপজেলার “সমুদ্র সমাজ সুশীল সংগঠন” এর কার্যালয়ে এক অ্যাডভোকেসি সভায় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর হাতে নলকূপ  চাহিদার তালিকাটি তুলে দেন “সমুদ্র সমাজ সুশীল সংগঠন”।

“সমুদ্র সমাজ সুশীল সংগঠনের” সভাপতি নজরুল ইসলাম লিটু’র সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী নাজমুল হোসেন সাহিন,স্বাস্থ্য কর্মকর্তা,জন-প্রতিনিধি,স্বাস্থ্য বিভাগ প্রতিনিধি,সাংবাদিক, সিএসও কমিটির সদস্যসহ সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

জানাগেছে “শিশুর পুষ্টি নিশ্চিত করবে দেশের সমৃদ্ধি” এই লক্ষ্য এবং উদ্দেশ্যকে সামনে রেখে “সমুদ্র সমাজ সুশীল সংগঠন ” বা সিভিল সোসাইটি অর্গানাইজেশন (সিএসও) ডাচ সরকারের অর্থায়নে ‘এসিএফ’ ও ‘জাগো নারী’ বাস্তবায়নাধীন ‘রাইট টু গ্রো প্রকল্প’ এর সহযোগিতায় সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করে স্থানীয় পর্যায়ে মানসম্মত স্বাস্থ্য,পুষ্টি ও ওয়াশ সেবা নিশ্চিতকরণে কাজ করে যাচ্ছে।

“সমুদ্র সমাজ সুশীল সংগঠনের” সভাপতি নজরুল ইসলাম লিটু বলেন,আমরা ৩৩৬টি সামাজিক মানচিত্র বিশ্লেষণের মাধ্যমে তালতলী উপজেলার সাতটি ইউনিয়নে ৩৮৩টি গভীর নলকূপ স্থাপন করার প্রয়োজনীয়তা মনে করছি। যার মধ্যে পঁচাকোড়ালিয়া ইউনিয়নে ৩২টি,ছোটবগী ২৬টি, কড়াইবেড়িয়া ১৬টি, শারিকখালী ২৭টি,বড়বগী ১৬৫টি, নিশানবাড়িয়া ৮৯টি ও সোনাকাটা ৩৭টি।

শেয়ার করুন

আরো দেখুন......